স্টাফ করেসপন্ডেন্ট।।ক্যাপিটালমার্কেট২৪.কম

জুলাই ২০, ২০২০

রাজধানী জুড়ে জলাবদ্ধতা,দুর্ভোগ চরমে

ঢাকা : রাজধানীর বিভিন্ন এলাকায় রোববার রাত থেকেই শুরু হয় বৃষ্টি। এরপর মুষলধারে বৃষ্টি শুরু হয় আজ সোমবার ভোর ৬টা থেকে। বৃষ্টির কারণে ঢাকার নিচু এলাকা ও কিছু কিছু সড়কে পানি জমে যায়। আর এতে ভোগান্তিতে পড়েন কর্মস্থলগামী সাধারণ মানুষ।

ঢাকায় আজ সকালে অনেক রাস্তায় পানি জমে থাকতে দেখা যায়। বিভিন্ন সড়কে জমা পানিতে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। এতে কোথাও কোথাও তীব্র যানজট দেখা দেয়।ধানমণ্ডি ২৭ ও সংসদ ভবনের সামনের এলাকায় পানি জমে আসাদগেটে তীব্র যানজট সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন অফিসগামী বহু মানুষ।

একটি বেসরকারি সংবাদমাধ্যমের সংবাদকর্মী ইয়াসির আরাফাত নিজের অভিজ্ঞতা জানান গণমাধ্যমকে। তিনি বলেন, ‘যেখানে দু-এক মিনিটের সিগন্যালে পার হওয়া যায়, সেখানে আধা ঘণ্টার বেশি সময় লেগে যাচ্ছে আসাদগেট পার হতেই।’

আবহাওয়া অধিদপ্তর আজ সোমবার সকাল ৭টা থেকে পরবর্তী ছয় ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলেছে, আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। এ সময় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। এ ছাড়া দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

এ ছাড়া আজ দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।