ডেস্ক।। ক্যাপিটালমার্কেট২৪.কম

জুলাই ১২, ২০২০

কে এই মেয়ে? তাকে নিয়ে হঠাৎ আলোচনা!

কলকাতার একটি মেয়ে ‘পাড়ার বখাটে ছেলেদের’ দৃষ্টিভঙ্গিতে কথা বলেছেন। মুহুর্তে কলকাতা থেকে ঢাকা হয়ে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে ভিডিওটি। শুক্রবার (১০ জুলাই) রাত থেকেই ভিডিওটি ফেসবুকে ভাইরাল হয়।

কে এই মেয়ে? তাকে নিয়ে হঠাৎ কেনো আলোচনা! এ রহস্য উদঘাটন করতে গিয়ে জানা গেলো, মেয়েটির নাম রায়তী ভট্টাচার্য। কলকাতার মঞ্চের অভিনেত্রী। কাজ করেছেন টিভি সিরিয়াল ও ওয়েব সিরিজেও। বর্তমানে স্টার জলশায় প্রচারিত ধারাবাহিক নাটক ‘ধ্রুবতারা’তে অভিনয় করছেন।

শুক্রবার বাংলাদেশ সময় রাত পৌনে ১১টায় রায়তী ভট্টাচার্য তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে ‘রাধে রাধে’ শিরোনামে একটি ভিডিও শেয়ার করেন। সেখানে তিনি বলেন, প্রতিদিনের মতো সে ওইদিন রাত ১০টার দিকে ঘর থেকে বের হন। বের হয়ে দেখেন, একটি ছেলে শটস আর হাতাকাটা গেঞ্জি পড়ে ঘুরে বেড়াচ্ছে, যা দেখে ‘সহ্য’ করতে না পেরে সে শিষও বাজান।

মূলত কলকাতার সড়কে মেয়েদের রাতের বেলায় চলাচলের সময়ে বখাটের কটু কথার প্রতিবাদ জানান এ ভিডিওর মাধ্যমে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত শুধুমাত্র রায়তীর ফেসবুক প্রোফাইল থেকে ভিডিওটি শেয়ার হয়েছে ১৭ হাজার। আর কমেন্ট পড়েছে ৮ হাজারেরও বেশি। তবে আরও অনেকে ভিডিওটি ডাউনলোড করে শেয়ার করেছেন। সেখানেও শেয়ার সংখ্যা প্রচুর।

ভিডিওটি শেয়ার করে অনেকের তীর্যকের মন্তব্যের জবাবও দিয়েছেন দুইটি ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে। যার প্রথমটিতে তিনি লেখেন, ‘একটা প্রবাদ আছে- পড়লো কথা সবার মাঝে, যার কথা তার গায়ে বাজে। এতো দেখছি শুধু বাজেনি রীতিমতো ফোস্কা পড়ে গেছে।’

পরের স্ট্যাটাসে তিনি লেখেন, ‘যাদের আমার ভিডিও দেখে ফোস্কা পড়েছে তারা শনিবার (১১ জুলাই) রাত ১১ টায় স্টার জলসায় ধ্রবতারা সিরিয়াল দেখুন। আমি সেখানে খুবই অবলা একজন নারী। ওটা দেখলে আপনাদের ভালো লাগবে।’

জনপ্রিয় ভারতীয় ম্যাগাজিন ফেমিনা’র বাংলা সংস্করণের একটি প্রতিবেদন থেকে জানা যায়, রায়তী ভট্টাচার্য পারিবারিক ঐতিহ্য মেনে ডাক্তারি পড়া শেষ করে প্র্যাকটিস করছিলেন। কিন্তু তাতে তার মন না বসায় যোগ দেন নাটকের দলে। সেখানে উৎসাহ দিয়েছিলেন তার চিত্রনাট্যকার স্বামী সৌনাভ বসু।

এরপর তিনি প্রথমেই অভিনয় করেন অসিত বসু’র ‘মালাচন্দন’নাটকে। তারপর অভিনয় করেন ‘অ্যান্টনি সৌদামিনী’ নাটকে। মিনার্ভা রেপার্টরিতে রায়তী ব্রাত্য বসুর পরিচালনায় ‘মুম্বাই নাইটস’-এ অভিনয় করেন।

থিয়েটারের বাইরে সিনেমাতেও কাজ করেছেন রায়তী। তার প্রথম সিনেমা ছিল ‘চোলাই’। এরপর আরও অভিনয় করেন ‘দিনরাত্রির গল্প’, ‘শ্রাবণের ধারার মতো’, ‘আত্মজা’তে।

কাজ করেছেন ওয়েব সিরিজেও। হইচই অ্যাপে তার অভিনীত ‘লিফট’ ওয়েব সিরিজ়টি বেশ জনপ্রিয়ও হয়। ফেসবুকের পাশাপাশি নিয়মিত আপলোড করছেন তার ইউটিউব চ্যানেল ‘লাফ অ্যান্ড লেট লাফ’-এ।