আন্র্তজাতিক ডেস্ক।।ব্যাংকবীমা২৪.কম

ফেব্রুয়ারি ১৯, ২০২০

বিজেপি বিধায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

কুলদীপ সেঙ্গারের পর এ বার রবীন্দ্রনাথ ত্রিপাঠী । উত্তরপ্রদেশের আরও এক বিজেপি বিধায়কের বিরুদ্ধে ধর্ষণের মামলা রুজু করল পুলিশ। বিধায়ক রবীন্দ্রনাথ ত্রিপাঠী , তাঁর পরিবার ও সঙ্গী-সহ মোট সাত জনের বিরুদ্ধে লাগাতার ধর্ষণের অভিযোগ দায়ের করেছেন বছর চল্লিশের এক বিধবা মহিলা। সেই অভিযোগের ভিত্তিতেই ধর্ষণের ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

মহিলার অভিযোগ সূত্রে জানা গিয়েছে, ২০১৪ সালে বিধায়কের ভাইপোর সঙ্গে পরিচয় পরিচয় হওয়ার পর থেকেই ওই যুবক তাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ করেছে। পাশাপাশি ২০১৭ সালে উত্তরপ্রদেশ বিধানসভার ভোটের সময় একটি হোটেলে রেখে বিধায়ক , তাঁর সঙ্গী ও পরিবারের লোকেরাও দীর্ঘদিন ধরে তাঁকে ধর্ষণ করেছেন।

বাদোহীর পুলিশ সুপার রাম বাধন সিংহ সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, ‘‘২০০৭ সালে মহিলার স্বামী মারা যান। ২০১৪ সালে বিধায়কের ভাইপোর সঙ্গে তাঁর আলাপ হয়। মহিলা জানিয়েছেন, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে বহুবার তাঁকে শারীরিক ভাবে শোষণ করেছেন ওই যুবক। মহিলা আরও বলেছেন, ২০১৭ সালে উত্তরপ্রদেশে বিধানসভা ভোটের সময় তাঁকে একটি হোটেলে রাখেন ওই যুবক। সেখানে বিধায়ক ও তাঁর ৬ সঙ্গী টানা প্রায় এক মাস ধরে ধর্ষণ করেছেন তাঁকে।’’ মহিলা আরও জানিয়েছেন, এই ধর্ষণের জেরে তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়েন।

এই অভিযোগ দায়ের হওয়ার পরেই প্রাথমিক তদন্তের জন্য অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার এক অফিসারকে নিয়োগ করা হয়। ওই অফিসার ধর্ষণের পক্ষে ইতিবাচক রিপোর্ট দেওয়ার পরেই বিধায়ক-সহ ৭ জনের বিরুদ্ধে ধর্ষণের মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, নিয়ম অনুযায়ী ম্যাজিস্ট্রেটের সামনে ওই মহিলার বক্তব্য রেকর্ড করা হবে।