স্টাফ করেসপন্ডেন্ট।।ক্যাপিটালমার্কেট২৪.কম

নভেম্বর ১, ২০১৯

আন্দোলনের জন্য প্রস্তুত :মির্জা ফখরুল

জনগণের সরকার প্রতিষ্ঠায় আন্দোলনের জন্য বিএনপি নেতাকর্মীরা প্রস্তুত হচ্ছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, সরকারের নির্যাতনে এখন দেশের মানুষ অসুস্থ হয়ে পড়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে ২০ মাস যাবত কারাগারে রাখা হয়েছে। এখন তিনি হাসপাতালে আছেন। সাদেক হোসেন খোকার বিভিন্ন মামলায় সাজা হয়েছে।

শুধু তাকেই নয়, তার সন্তানসহ পরিবারের কেউ বাদ নেই। বিএনপির নেতাদের মধ্যে কেউ বোধ হয় অবশিষ্ট নেই যাদের বিরুদ্ধে মামলা নেই। এ অত্যাচার, নির্যাতন, নিপীড়নের বিরুদ্ধে মানুষ কিন্তু কখনও মাথা নোয়ায়নি। মানুষ দাঁড়িয়ে আছে। বিশেষ করে বিএনপি নেতাকর্মীরা সবাই প্রস্তু হচ্ছে একটা আন্দোলনের মধ্যে দিয়ে এই দানবীয় সরকারকে সরিয়ে দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করার জন্য।

শুক্রবার (১ নভেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সাদেক হোসেন খোকার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমার সঙ্গে গত ২৯ অক্টোবর খোকা ভাইয়ের কথা হয়েছে। তিনি কথা বলতে পারছিলেন না। তিনি শুধু বলেছেন, আমার জন্য সবাইকে দোয়া করতে বলবেন। সেদিনই আমি সবাইকে দোয়া করতে বলেছি। আনুষ্ঠানিকতা নয়, অন্তর থেকে আমরা সবাই তার রোগমুক্তির জন্য দোয়া করি। আমাদের নেত্রীর জন্য দোয়া করি। আল্লাহ আমাদের এ নির্যাতন থেকে মুক্তি দিন। আমাদের দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিন।

সভাপতির বক্তব্যে মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল বলেন, খোকা ভাইয়ের অসুস্থতার খবরে আমরা সবাই মর্মাহত। আমরা মহান আল্লাহর কাছে দোয়া করবো উনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন। কারণ দেশ ও জাতির ক্রান্তিলগ্নে এ অন্ধকার সময়ে খোকা ভাইয়ের মতো একজন সাহসী ও দেশপ্রেমিক নেতা ও বলিষ্ঠ সংগঠক আমাদের ভীষণ প্রয়োজন।

মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের পরিচালনায় দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়ও বক্তব্য রাখেন।দোয়া মাহফিলে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহছানুল হক মিলন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমাতুল্লাহসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের কয়েকশ নেতা-কর্মী অংশ নেন।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ম্যানহাটনের মেমোরিয়াল স্নোন ক্যাটারিং ক্যান্সার সেন্টারে দুরাগ্যে ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা। গত ১৮ অক্টোবর অবস্থার অবণতি ঘটলে তাকে এ হাসপাতালে ভর্তি করা হয়।

২০১৪ সালের ১৪ মে কিডনি ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য নিউইয়র্ক যান সাদেক হোসেন খোকা। তখন থেকে চিকিৎসকের পরামর্শে নিউইয়র্ক সিটির কুইন্স-এ থাকছেন তিনি।দোয়া মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের সভাপতি মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হক।