স্টাফ করেসপন্ডেন্ট।।ক্যাপিটালমার্কেট২৪.কম

মে ২০, ২০১৯

‘বন্দুকযুদ্ধে’ আজ নিহত ৪ আহত কয়েকজন

রাজধানীর হাজারীবাগ, চট্টগ্রাম ও কুমিল্লায় আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে অন্তত ৪ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েক জন।রোববার রাত থেকে আজ সোমবার সকালে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ঢাকা: রাজধানীর হাজারীবাগের মধুসিটির সামনে র্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ছিনতাইকারী নিহত হয়েছেন। এ ঘটনায় র্যাবের দুই জন সহকারী উপ-পরিদর্শক আহত হয়েছেন বলে জানায় র্যাব। এ সময় ঘটনাস্থল থেকে চা পাতা ভর্তি ছিনতাইকৃত কাভার্ডভ্যানসহ বিদেশি পিস্তল ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।নিহতরা হলেন মনির (৪৫) ও গিয়াস (৩৩)।

আজ সোমবার ভোর পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে।তারা শ্রীমঙ্গল থেকে চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই করে পালিয়ে ঢাকায় আসছিল বলে জানা গেছে।

র্যাব জানায়, ছিনতাইকৃত কাভার্ডভ্যানটি গাবতলী দিয়ে বেড়িবাঁধ হয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। এসময় মধুসিটির সামনে র্যাব সদস্যরা কাভার্ডভ্যানটিকে থামানোর চেষ্টা করলে কাভার্ডভ্যানে অবস্থান করা কয়েকজন র্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। র্যাব সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে দুইজন গুলিবিদ্ধ হয় এবং আরও কয়েকজন পালিয়ে যায়। গুলিবিদ্ধ দু’জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

র্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী বলেন, অন্তত ৮-৯ টন চা পাতাসহ কাভার্ডভ্যানটি ছিনতাই করে ঢাকায় নিয়ে আসা হয়। কাভার্ডভ্যানটিকে থামানোর চেষ্টা করলে তারা র্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। পরে র্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে ছিনতাইকারী চক্রের দুই সদস্য মারা যান। এসময় র্যাবের দুইজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আহত হয়েছেন।

কুমিল্লা: কুমিল্লায় ভারতীয় সীমান্তে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সেলিম মিয়া নামে এক যুবক নিহত হয়েছেন।পুলিশের দাবি, নিহত সেলিম মিয়া মাদক ব্যবসায়ী। তিনি সদরের গোলাবাড়ি গ্রামের আলী আহমেদের ছেলে।আজ সোমবার ভোরে জেলার সদর উপজেলার গোলাবাড়ি সীমান্তের শাহাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, কুমিল্লার ১০ বিজিবির একটি বিশেষ টহল দল গোপন সংবাদের ভিত্তিতে গোলাবাড়ি এলাকার ভারতীয় সীমান্তবর্তী শাহাপুর এলাকায় মাদকবিরোধী অভিযান চালায়।

এ সময় মাদক চোরাকারবারিরা বিজিবির উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়লে বিজিবিও পাল্টা গুলি চালায়। এ সময় সেলিম মিয়া নামে এক মাদক ব্যবসায়ী গুরুতর আহত হন। তাকে আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ সময় তার কোমরে লুঙ্গির সঙ্গে বেঁধে রাখা দুই হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। নিহতের মৃতদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে।

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানাধীন পোলোগ্রাউন্ড মাঠ সংলগ্ন এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মনসুর (৪২) নামে এক ছিনতাইকারী নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) তারেক ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) অনুপ আহত হয়েছেন বলেও পুলিশের দাবি। এসময় ঘটনাস্থল থেকে একটি দেশি বন্দুক (এলজি) উদ্ধার করা হয়।

রোববার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।পুলিশ জানায়, নিহত মনসুর সিএনজিচালিত অটোরিকশা ছিনতাইকারী চক্রের অন্যতম সদস্য। তার বিরুদ্ধে ছিনতাই, অস্ত্রসহ নগরের বিভিন্ন থানায় অন্তত চারটি মামলা রয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সিনিয়র সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) নোবেল চাকমা গণমাধ্যমকে বলেন, একটি ছিনতাকারী চক্রের সদস্যরা পোলোগ্রাউন্ড মাঠের পাশে অবস্থান করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় ছিনতাকারী চক্রের সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে।

আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায় এবং অন্যরা পালিয়ে যায়। এরপর আহত অবস্থায় মনসুরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।