ডেস্ক।। ক্যাপিটালমাকের্ট২৪.কম

মার্চ ১০, ২০১৮

পুনরায় ডিইউজে নির্বাচনের ‘সিদ্ধান্ত’

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সহ সভাপতি আতিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ মার্চ) সকালে সংগঠনের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। পরে বিকেলে সংবাদমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৮ ফেব্রুয়ারি ডিইউজের নির্বাচন পরিচালনায় সংশ্লিষ্ট কমিটির ন্যাক্কারজনক পক্ষপাতিত্ব এবং ভোটগ্রহণের নামে যে জাল-জালিয়াতির মহড়া দেওয়া হয়েছে, তাতে এ সংগঠনের মান-মর্যাদা ভুলণ্ঠিত হয়েছে। এমনকি নির্বাচন পরিচালনায় সংশ্লিষ্ট কমিটির বেশিরভাগ সদস্য ও প্রার্থীর এজেন্টের স্বাক্ষর ছাড়া একতরফাভাবে ফলাফল প্রচারের চেষ্টা করা হয়। পরে উপস্থিত ডিইউজে সদস্যদের প্রতিবাদের মুখে তা ভণ্ডুল হয়ে যায়। তাই এ সভায় গত ২৮ ফেব্রুয়ারির নির্বাচন বাতিল এবং ভোটার তালিকা হালনাগাদ করে পুনরায় নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়।

‘বর্তমান কমিটিকে ছাড়াই ভোটগ্রহণের মাত্র দু’দিনের মাথায় গোপনে ৫/৬ জনের উপস্থিতিতে দায়িত্ব হস্তান্তরের কথা প্রচার করা হচ্ছে। যাতে সংগঠনের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই এ সভা থেকে এ ধরনের মিথ্যা তথ্য প্রচারের জন্য নিন্দা জানানো হয়।’

দ্রুত পুনরায় নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি নিতে এ সভায় সংগঠনের সাধারণ সদস্যদের চাহিদা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নিতে সিদ্ধান্ত হয়েছে বলে জানানো হয় ওই প্রেসবিজ্ঞপ্তিতে।

প্রেসবিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সভায় ডিইউজের নির্বাচনকেন্দ্রিক অভিযোগ দ্রুত নিষ্পত্তি করে সংগঠনের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত রাখা এবং সদস্যদের পারস্পরিক সংহতি ও ঐক্য আরো গতিশীল করতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) হস্তক্ষেপ কামনা করা হয়।

সভায় ডিইউজের যুগ্ম সাধারণ সম্পাদক শাহানা শিউলী, কোষাধ্যক্ষ সেবীকা রানী, সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান মিঞা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান খান বাবু, সদস্য কুদ্দুস আফ্রাদ, শামীমা দোলা, সলিমউল্ল্রাহ সেলিম, মঞ্জুশ্রী বিশ্বাস, দেবাশীষ রায়, দুলাল খান, সোহেলী চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। ‍